Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

ফ্রি ফায়ার এবং পাবজি গেইম বন্ধের বিপক্ষে দেওয়া যুক্তি গুলোর ব্যাখ্যা

ফ্রি ফায়ার এবং পাবজি বন্ধের বিপক্ষে কে? এবং কারা?

পাবজি এবং ফি ফায়ার বন্ধের বিপক্ষে যুক্তি কি কি 

ফ্রি ফায়ার এবং পাবজি গেইম বন্ধের বিপক্ষে দেওয়া যুক্তি গুলোর ব্যাখ্যা


কিছু ছেলে আছে  কিংবা গেইমার  অথবা ইউটিউবার আছে।  

তারা গেইম বন্ধ না করার পক্ষে এই যুক্তি গুলো যারা দেখায়।

পাবজি এবং ফি ফায়ার বন্ধের বিপক্ষে যুক্তি কি কি?

তারা বলে যে, যদি গেইম বন্ধ করে দেওয়া হয় তাহলে ঐ সব ছেলে/মেয়ে বিশেষ করে ছেলেরা বাজে কাজের মধ্যে জড়িয়ে পড়বে। 

যেমন ধরেন : মাদকাসক্ত হওয়া,  অশ্লীলতা, গার্লফেন্ড নিয়ে ঘুরে বেড়ানো, পর্ণ!*গ্রাফিতে আশক্ত হওয়া ইত্যাদি।


আমি ধরে নিলাম প্রতিটা গেইমার(যারা বড় পর্যায়ের না) তারা দিনে ৪-৫ ঘন্টা গেইম খেলে। কিংবা ৬ ঘন্টা সর্বোচ্চ! 

তারা বাকি সময় কি করে? তারা কি সে সময় পর্ণ দেখে না? 

গার্ল ফেন্ড নিয়ে আড্ডা দেয় না? তারা কি নেশায় মাতাল হয় না। 


আসলে ঘটনা টা এখানে না। কেউ এর মূলেই যাচ্ছে না। 

চলুন একটা হিসেব দেখাই। 

গত দেড় বছর ধরে আমি গেইম খেলেছি। গেইমের পেছনে আমি মোট ২৫০০ টাকার মতো খরচ করেছি। 

এর থেকে বাংলাদেশ সরকার ১ টাকাও পায় নাই। 

ধরলাম ১৫০-২০০ টাকা ঐ সব মানুষ পেয়েছে যারা  ইন গেইম পার্চেস করে দিয়েছে।

তাহলে বাকি ২৩০০-২৪০০ টাকা কে পেল? 

অবশ্যই ঐ বিদেশী কোম্পানি?

এবার আসি হিসেবে! 

ধরলাম পাবজি এবং ফ্রি পায়ার প্লেয়ার সব মিলিয়ে ৫০ লক্ষ। এর তিন চার গুন আছে আমি জানি।


তো এর যদি ১ বছরে মিনিমাম ১ হাজার টাকা খরচ করে তাহলে কতো দাড়ায়?

5000000*1000=50000000000 ৳


মানে 5 বিলিয়ন  টাকা!!

বাস্তবে এর ৩-৪ গুন বেশি আছে!!


ভাই তোমরা দেশের জন্য কত টাকা ইনকাম করলেন? হিসেব টা আমাদের চাই।


এবার একটি বাস্তব ঘটনা বলি। আমি আগে প্রচুর গেইম খেলতাম। এক সময় রিয়েলাইজ করলাম 

এসব দিয়ে কিচ্ছু হবে না।

র এই চিন্তার কারণে এখন আমার একটি ওয়েবসাইট আছে। আর ইতিমধ্যে আমি ২৯০$+ ইনকাম ও করে ফেলছি। 

তোমরা ২-৩ বছর গেইম খেলে কত টাকা ইনকাম করেছো?


এবার আসি কিছু কাজের কথায়

যদি কেউ গেইম খেলে ৪-৫ ঘন্টা। সে যদি গেইম না খেলে ৪-৫ ঘন্টা কোডিং শিখতো? 

যদি সে ৪-৫ ঘন্টা বিজ্ঞান প্রযুক্তি নিয়ে পড়তো? 

মানে আমি বলছি বইয়ের বাইরের আউট নলেজ নিয়ে। 

যদি সে এই সময় গুলো ব্যায় করতো? 


তাহলে অবশ্যই সে তার ভবিষ্যতের জন্য একটা অভিজ্ঞতা অর্জন করতে পারতো।


ফ্রি ফায়ার এবং পাবজি সত্যি কি ক্ষতিকর? 


ওয়েল, আমি যেহেতু একজন ভিকটিম! মানে বলতে পারেন একজন আশক্ত গেমার ছিলাম। আমি ছাড়া হয়তো এটা এমন ভাবে কেউ রিয়েলাইজ করতে পারবে না!

 গেইম খেলার সময় কিছু রোসল আছে যে গুলো মেইনটেইন করতে হয়। আর এ গুলোই হলো সব ক্ষতির কারণ!

যে রোলসের কথা বলছি সেটা টিক রোলস না। এটা একজন গেইমারকে করতেই হয়। নয়তো অনলাইন গেইমে আসার কোনো মানেই হয় না। 

নাম্বার ওয়ান

#যোগাযোগ বন্ধ 

গেইম খেলার সময় ফোনে একটা কল আসা তো দূরের কথা মেসেইজ পর্যন্ত আসতে পারবে না। কেউ কল দিলেই নেট কানেকশন অফ হয়ে যায় এবং এত করে গেইের সার্ভার থেকে গেইমারের আইডি কানেকশন লস হয়। এবং সে তখন গেইমে হারতে বসে। তাই তাকে সব রকমের যোগাযোগ বন্ধ রাখতে হয়।এতে করে তার আত্মীয় স্বজন বা বন্ধু কিংবা পরিবারের মানুষদের কাছে সে দিন দিন খারাপ হতেই থাকে।


নাম্বার টু


#অলয়েজ এ্যাটাকিং মুড অন ইউথ বেড ল্যাঙ্গুয়েজ

যারা গেইম নতুন খেলে বা গেইমে নুব তারা এই জিনিস টা বেশি ফেইছ করে। যখন তারা খেলতে পারে না তখন তাদের প্রচুর পরিমাণে গালাগালি হজম করতে হয়।

অর্থ্যাৎ, এত করে খুব সহজেই মেজাজ খিটখিটে হয়ে যায়। যেমনটি আমার হয়েছে। এবং আমার আশে পাশের সব ছেলেদের (যারা গেইমে আশক্ত)


নাম্বার থ্রি


#পরিবার থেকে বিচ্ছিন্ন 


শুনতে অবাক লাগলেও এটাই সত্য। যখন পরিবারের সদস্যরা অন্য জায়গায় ঘুরতে যাচ্ছে তখন দেখবে একটা গেইমে আশক্ত ছেলে রুমের এক কোণে বসে গেইম খেলেই যাচ্ছে।  তার পরিবারের সাথে সঙ্গ দিতে ইচ্ছে করছে না। 


এভাবে অনেক বাজে বাজে কারণ আমি দেখাতে পারি। যে গুলো কোনো গেইমারই আমাকে অস্বীকার করতে পারবে না। গোটা কয়েক জন ছাড়া।

আমাদের বাংলাদেশের ফ্রি ফায়ারের সার্ভার আসার আগ পর্যন্ত আমি Gyan Gaming নামক চ্যানেলে ভিডিও দেখতাম একবার উনার চ্যানেলেে ভিডিও গুলো দেখুন। কি পরিমাণ খারাপ গালাগালি করে লাইভে। আর এসব খুবই সস্তা একজন গেইমারের কাছে। 



এবার তাদের যুক্তি সম্পর্কে কিছু পাল্টা প্রশ্ন!!

(এই এই প্রশ্ন গুলো কিছুটা ধর্ম সর্ম্পকিত!)

আচ্ছা  তারা কি আদৌ মুসলমান? যারা উপরে দেওয়া এত লেইম যুক্তি দেখায়!!


আরে ভাই তুমি কেমন মুসলমান যে গেইম তোমাকে পর্ণ*গ্রাফি থেকে বাচায়?

তুমি কেমন মুসলমান যে গেইম না খেললে তুমি পতিতালয়ে যেতে?


তুমি কেমন মুসলমান যে গেম বন্ধ করে দিলে অন্যের মেয়ে/ বেগানা মেয়ে নিয়ে রাস্তায় নেমে পড়বে যৌবনের টানে? 


আদৌ কি এগুলো ভেবে দেখেছো? 

নাকি কিছু ইহুদিদের পা চাটা গোলাম ইউটিউবারদের কথা শুনে লাফাচ্ছো? 

যারা শুধু মাত্র টাকা ইনকামের জন্য গেইমাদের নিয়ে সেড ভিডিও দিচ্ছে?  


কেন রে  ভাই?

কেন আজ মুসলমানদের এত অধঃপতন?


© Lutfur Rahman

©Website: Tricksbossbd

Post a Comment

0 Comments