Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

আমার একটি জগৎ আছে I have a Screct World

আমার একটি জগৎ আছে.....✔️✔️

তিলোত্তমা
তুমি কেমন আছ? জানি খুব ভাল আছ। তোমাকে মাঝে মাঝে দেখতে প্রচন্ড ইচ্ছে হয়। দেখেও ফেলি।
তুমি অবাক হবে জানি। তোমাকে দেখলাম কি ভাবে।
তিলোত্তমা!
আমার একটি নিজস্ব জগৎ আছে।  নিজস্ব এক টা বাড়ি আছে। একটি ঘর আছে সে জগতে।
ঘরটি শূণ্যতা দিয়ে তৈরী।
সে ই শূণ্যতায় পরিপূর্ণ তোমার একটি ছবি দিয়ে।
তোমার কিছু স্মৃতি দিয়ে।
এই ঘরটাতে প্রজাপতি দের বস বাস। আমি চাইলেই সে গুলো কে তাড়িয়ে দিতে পারি না।
মূলতঃ ভালোবাসাটা আমার বিশ্বাসই হয় না।
মাঝে মাঝে মানুষজনের সাথে ঝগড়া করি এটা নিয়ে।
কারণ ভালবাসা বলে কিছুই নেই।
সত্যিকার অর্থে আমি ভালবাসার মানেটা গভির ভাবে বুঝতে চেষ্টা করতাম। কিন্তু যতটুকু বুঝলাম। তাতে মনে হল ভালবাসা বলে কিছুই নেই।
 তবুও চারদিক থেকে যে ভালোবাসা কথাটি শিখেছি তাঁকেই ধামাচাপা দিয়েছে।
তবে এটা নিশ্চিত যে, আমার মাঝে এক খেলাঘর আছে।
এই খেলা ঘর থেকে আমি বাস্তবে ফিরে যেতে ভালো লাগে না।
আধারে সেই খেলা ঘরটা চির রঙ্গিন
আমি আমার খেলা ঘর নিয়ে ভালই আছি।
স্বপ্নহীন মানুষ তো বেঁচে থাকার জন্য এটুকু আশা করতেই পারে তাই না??
তিলোত্তমা?
আমি নিজের জন্য বাঁচি। নিজের জন্য লিখি। নিজে নিজে যা পারি তা করি।
তোমি তো জানই। আমার দ্বারা কিচ্ছু হবে না।
আমি যখন দাড়ি পাল্লায় নিজেকে মাপি তখন আমার কাটা শূণ্যের দিকে ঝুকে থাকে।
আমি হু হু করে হেসে উটি।
এমন হয় কেন আমার সাথে?

অনেক দিন হল তোমাকে নিয়ে লিখি না।
তোমাকে নিয়ে ভাবতেও ভুলে যাই। মাঝে মাঝে তোমার স্মৃতি এসে হামলা করে। প্রচন্ড খারাপ লাগে তিলোত্তমা।
তাই তোমাকে ভুলে যেতে চাই। ভুলে থাকি।
কিন্তু আমার পাজড়ের বাম  দিকে তিন ইঞ্চি নিচের হৃদয় টা মানে না।
মাঝে মাঝে ওটা বোকা বাচ্চাদের মত কেঁদে ওঠে।
তুমি এতটা দূরে মেনে নিতে পারি না।

আমি এখন টিক হয়ে গেছি তিলোত্তমা।
আমি এখন আর কাঁদিনা।
তবে টিকই তোমাকে একটা তাঁরা ভেবে আমার দিন গুলো কাঁটিয়ে দেই।
তিব্র মাথা ব্যাথা এখন আমার নেই।
তোমার স্মৃতিময় সময় গুলো ভাবলেই আমি পাগলের মত হয়ে যেতাম। এখন আর হয় না তিলোত্তমা। এখন আমি তোমাকে ভুলে গেছি।

ধরো আমি বিকেলে একা একা হাটছি। তখন সে সময়ের কথা মনে পড়ে যায়।যখন তোমার সাথে কথা বলতাম কোনো এক বিকেলে। যখন মন খারাপ নিয়ে তোমাকে হাজারও শব্দের কবিতা বলতাম।
তুমি মুগ্ধ হয়ে বলতে "বাহ্ কবি সাহেব " "খুব ভাল হয়েছে "
তুমি তখন জানতে না আমি আমাক কষ্ট গুলো কবিতার প্রতিটি শব্দ বিলিয়ে দিতাম।
আমার বিষন্ন সময় গুলো কে তোমাকে সঙ্গি করে রাখতে চেয়েছিলাম।

 জগৎ কে আমি নিজের মত করে সাজিয়ে নিয়েছি।
সে টা তুমি আমার জিবনে তুমি আসার আগেই।
আমি আমার মত থাকবই।
আমার জগৎ টা আজ অন্ধকার। আলো দেখতে পায় না মোটেও। ভালবাসা নামক কষ্টে সেটা আজ গুমরে মরছে।

তোমার দোষ দেই না আমি। এসবের জন্য।
তুমি তোমার মত চেষ্টা করেছ। আমাকে একাকিত্ব থেকে বের করতে । তবে তুমি পারনি।
পারনি আমার খেলাঘর থেকে আমাকে দূরে রাখতে।
কেউ পারবেও না। আমি আমার তিব্র ইগো নিয়ে বেঁচে থাকতে চাই।
আমি তোমাকে ভালবাসি সেটা আমার খেলা ঘর ছাড়া কেউ জানে না।
তোমাকে ভালবাসি সেটা আমার কাছে ভাল লাগে। যখন আমি তোমাকে বলে দিব আমি তোমাকে ভালবাসি তখন সেটা আমার ভাল লাগবে না।
জানি তুমি বুঝবে না। এসব।
আমাকে ভুল বুঝবে।
আমি চেয়েছিলাম তুমি তোমার মত।
আমি আমার মত।
তুমি আমাকে ভালবাস। ব্যাস। এনাফ।
কিন্তু সেটা তুমি পার নি।
তুমি তোমার মত করে আমাকে চাইছিলে।
কিন্তু তুমি জানো সেটা সম্ভব নয়।
আমার আলাদা জগৎ আছে।
খুব ছোট থেকেই। মনের গভিরে আমি পু্ষে আসছি।
সেখানে সুধুই আমি।  আমি ছাড়া সেখানে কারোর প্রবেশের অধিকার নেই।

Post a Comment

0 Comments